চট্টগ্রাম নগরীতে তিন সংগঠনের বিক্ষোভ

হিল উইমেন্স ফেডারেশন সভাপতি নিরুপা চাকমাসহ আটক সকল নেতা-কর্মীদের মুক্তির দাবি

0

সিএইচটি নিউজ ডটকম
CTG, 1 Dec 2015চট্টগ্রাম: খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের শান্তিপূর্ণ সমাবেশে সেনা-পুলিশের হামলা ও মাটিরাঙ্গায় পিসিপি’র ৫ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে প্রতিবাদে এবং হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা ও কেন্দ্রীয় সদস্য দ্বিতীয়া চাকমার নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগর ও চ.বি শাখা। সমাবেশ থেকে অবিলম্বে  গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকাল ৪টায় মিছিলটি নিউ মার্কেট হতে শুরু হয়ে শহীদ মিনার ঘুরে প্রেস ক্লাবে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক সুকৃতি চাকমার সঞ্চালনায় এবং বিজয় চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি পলাশ চাকমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার অর্থ সম্পাদক সুনিল চাকমা। এতে আরো উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি জিকো মারমা, চাদগাঁও থানা শাখার সভাপতি শুভ চাক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২৯ নভেম্বর ফিলিস্তান সংহতি দিবস উপলক্ষে ও  ১৯৭১ সালে গণহত্যার জন্য পাকিস্তানকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশ সেনা পুলিশ যৌথভাবে হামলা চালায় এবং হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও কেন্দ্রীয় সদস্য দ্বিতীয়া চাকমাকে গ্রেফতার করেছে। অন্যদিকে আজ ১ ডিসেম্বর ভোররাতে মাটিরাংগায় পিসিপির ৫ নেতাকর্মীকে আটক করেছে সেনাবাহিনী।

সমাবেশে বক্তারা আরো বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন জারি রেখেছে। সরকার ফ্যাসিস্ট কায়দায় ন্যায্য আন্দোলন দমনের চেষ্টা করছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রাম সহ সারা দেশে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করার দাবি জানিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, গণতান্ত্রিক পথ রুদ্ধ হয়ে জনগণ অন্যপথ বেছে নিলে তখন তার সকল দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

সমাবেশ থেকে বক্তারা হিল উইমেন্স ফেডারেশনের সভাপতিসহ পিসিপি নেতা-কর্মীদের বিনা ওয়ারেন্টে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলের দাবি জানান।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More