হুদুকছড়িতে আটক ২ দোকানদারের মুক্তির দাবিতে ব্যবসায়ী ও এলাকাবাসীর সংবাদ সম্মেলন

0

সিএইচটিনিউজ.কম
Kudukchari press conference2রাঙামাটি: রাঙামাটি সদর উপজেলার হুদুকছড়িতে সেনাবাহিনী কর্তৃক ষড়যন্ত্রমূলকভাবে দোকানদার মানব জ্যোতি চাকমা ও  বিনিময় চাকমাকে আটকের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে হুদুকছড়িতে সংবাদ সম্মেলন করেছে হুদুকছড়ি এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে হুদুকছড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, হুদুকছড়ি ক্যাম্পের কমান্ডার মেজর রাকীবুল আমিন(রাকিব) এর নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা সম্পূর্ণ ষড়যন্ত্রমুলকভাবে দোকানে গুলি রেখে দিয়ে মানবজ্যোতি চাকমা এবং বিনিময় চাকমাকে আটক করেছে। পরে তাদের হয়রানী করতে তাদের নামে রাঙামাটি থানায় মিথ্যা মামলা দেয়া হয়েছে। আটক দু’জনকে নিঃশর্ত মুক্তি না দিলে আরো কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারী দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, হুদুকছড়ি বাজার ব্যবসায়ি সমিতি সহ সভাপতি কৃষ্ণ বিশ্বাস। অন্যান্যদের মধ্যে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, চন্দন কুমার চাকমা, সদস্য কুতুকছড়ি ইউনিয়ন পরিষদ, মানব জ্যোতি চাকমার ভাবী ও কয়েকজন ব্যবসায়ী।

বক্তারা অভিযোগ করে বলেন, সেনাবাহিনী পরিকল্পিতভাবে মানবজ্যোতি চাকমার দোকানে ঢুকে নাটকীয়ভাবে কিছু গোলা বারুদ রেখে ৮ জনকে আটক করে নিয়ে যায়। পরে ৬ জনকে ছেড়ে দিয়ে ২৬ রাউন্ড গুলিসহ মানব জ্যোতি চাকমা ও বিনিময় চাকমাকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করে এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে।Kudukchari press conference photo

এলাকাবাসীর পক্ষে হুদুকছড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মেম্বার আনন্দ মণি চাকমা বলেন, ষড়যন্ত্রমুলকভাবে ওই দু’জনকে আটক করা হয়েছে। মানব জ্যোতি চাকমা একজন নিরীহ ও সাধারণ দোকানদার এবং বিনিময় চাকমা নিরীহ গ্রামবাসী। মূলত প্রমোশন লাভের জন্য ওই দু’জনকে আটক করে তাদের বিরুদ্ধে হয়রানিমুলক মামলা দেয়া হয়েছে। এলাকার জনগণ তা কখনও মেনে নেবে না। অবিলম্বে আটক দু’ব্যক্তিকে নি:শর্ত মুক্তি দিতে হবে।

উল্লেখ্য গত রবিবার হুদুকছড়ি হাফ বাজারে দোকানে গুলি রেখে দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে সেনাবাহিনী মানবজ্যোতি চাকমা ও বিনিময় চাকমাকে আটক করে । এ ঘটনার প্রতিবাদে ও আটককৃতদের মুক্তির দাবীতে সোমবার বিকালে হুদুকছড়ি বাজারে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে মানববন্ধন করে স্থানীয় জনসাধারণ ও হুদুকছড়ি বাজারের ব্যবসায়ীরা।  আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More