বিলাইছড়িতে দুই মারমা মেয়েকে ধর্ষণকারী সেনা জওয়ানদের শাস্তির দাবিতে

১০ ফেব্রুয়ারি রাঙামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের সড়ক ও নৌপথ অবরোধ

0

রাঙামাটি : বিলাইছড়িতে মারমা সম্প্রদায়ের দুই বোনকে ধর্ষণ ও যৌন নিপীড়নের ডাক্তারি পরীক্ষা রিপোর্ট প্রকাশপূর্বক ধর্ষক সেনা জওয়ানদের বিরুদ্ধে আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তির দাবিসহ ৬ দফা দাবিতে আগামী ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করবে ইউপিডিএফভূক্ত হিল উইমেন্স ফেডারেশন।

গত ৩ ফেব্রুয়ারি ঢাকায় হিল উইমেন্স ফেডারেশন, সিপিবি নারী সেল ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের যৌথ সংবাদ সম্মেলন থেকে হিল উইমেন্স এই অবরোধ এ কর্মসূচির ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে উত্থাপিত অন্যান্য দাবিগুলো হচ্ছে- ধর্ষিত দুই বোনকে সামাজিকভাবে পুনর্বাসনের উপযুক্ত ব্যবস্থা নেয়া; ধর্ষিত মেয়েদের অভিভাবকদের ওপর থেকে নজরদারি ও চলাফেরার নিষেধাজ্ঞা উঠিয়ে তাদের বন্দীদশা থেকে মুক্ত করে স্বাধীনভাবে চলাফেরা করতে দেয়া; সাম্প্রদায়িক মনোভাবাপন্ন রাঙ্গামাটির বর্তমান জেলা প্রশাসককে প্রত্যাহার করে একজন যোগ্য প্রশাসক সেখানে নিয়োগ; সামরিক-বেসামরিক প্রশাসন ও পুলিশ সংস্থায় সাম্প্রদায়িক মনোভাবাপন্ন কর্মকর্তা-কর্মচারীদের পার্বত্য চট্টগ্রামে নিয়োগের ব্যাপারে আরও সর্তকতা অবলম্বন করা এবং ফারুয়া সেনা ক্যাম্প-এ দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ ২১ জানুয়ারি অরাছড়ি পাড়ায় অভিযান চালানো সেনা জওয়ানদের প্রত্যাহার করা।

উক্ত সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি সফল করতে হিল উইমেন্স ফেডারেশনের পক্ষ থেকে জেলাবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More