১৩ দফা দাবিতে তিন পার্বত্য জেলার হেডম্যানদের সংবাদ সম্মেলন

0
রাঙামাটি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
রাঙামাটি :  প্রধানমন্ত্রীর কর্তৃক পার্বত্য চট্টগ্রামের সার্কেল চীফ, হেডম্যান ও কার্বারীদের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথ বাস্তবায়ননসহ সরকারের কাছে ১৩ দফা দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামে ভুমি ব্যবস্থাপনার কাজে নিয়োজিত তিন পার্বত্য (রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান) জেলার হেডম্যানরা। 
আজ মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সভা কক্ষে পার্বত্য চট্টগ্রাম হেডম্যান নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবী জানান হেডম্যানরা। 
সম্মেলনে হেডম্যান নেতারা অভিযোগ করেন, যুগ যুগ ধরে তারা পার্বত্য চট্টগ্রামের ভুমি ব্যবস্থাপনাসহ সমাজের গুরুত্বপূর্ণ কাজ করে আসছে। কিন্তু যুগের পর যুগ থেকে তারা অবহেলিত আর বঞ্চিত হয়ে আসছে।সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শক্তিপদ ত্রিপুরা,  সুজিত দেওয়ান, মোহাম্মদ এজলাস মিয়াসহ তিন পার্বত্য জেলা হতে আগত হেডম্যানরা।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More